যে কোন ধরনের প্রসেসরের নাম পরিবর্তন করুন নিজের ইচ্ছামতো! ১০০% কাজ হবেই!!

0
5

সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের পোস্ট।

আমরা পিসিতে বিভিন্ন ধরনের কোয়ালিটি সম্পূর্ন প্রসেসর ব্যবহার করে থাকি যেমন- Core i3, Core i 5,ইত্যাদি। অনেকেই হয়ত ভাবছেন ইস! অআমার যদি একটি উন্নত মানের প্রসেসর থাকত কিংবা আপগ্রেটেড করতে পারতাম অআরো কত কি! হয়ত অনেকেই প্রসেসর কিনে ফেলেছেন অথবা আপগ্রেড করতে পারছেন না তাদের চিন্তার কোন কারন নাই! সহজ একটি টিপসের মাধ্যমে নিজেই এবার প্রসেসরের নাম পরিবর্তন করতে পারবেন নিজের ইচ্ছামতো! হয়ত অআমার এই কথা শুনে ভিমরী খেলেন মনে হয়! না মিথ্যা কথা না, একদম সত্যি!! এবার প্রসেসরের নাম নিজেই পরিবর্তন করে ইচ্ছা মত নাম দিতে পারবেন .যেমন-  Celeron কে নাম পরিবর্তন Core করেকরতে পারবেন। 

download (49)

এখানের সুবিধা হল- আপনার পরিচিতজন বা বন্ধুমহলকে ভেলকীবাজি করতে পারবেন। তারা এই ক্ষেত্রে মনে করবে যে, আপনি অনেক দামী প্রসেসর ব্যবহার করেন। অবশ্য এখানে নাম পরিবর্তন করলে কিন্তু কাজের গতির পরিবর্তন হবে না। সহজভাবে বলি- আপনি আপনার প্রসেসসরকে Celeron থেকে Core i 5  করলেন। তাহলে কিন্তু Core i 5 এর গতি পাবেন না, Celeron এর গতিই বহাল থাকবে।

তাহলে চলুন কাজটি কিভাবে করবেন? অবশ্য এই কাজের মাধ্যমে  বন্ধু মহলে হিরো হতে আর বেশীদিন লাগবে না আসা করি। প্রথমে দেখে নিন আপনার কম্পিউটার এর বর্তমান নাম কি আছে right-click My Computer icon এবং select Properties তারপরে পিসির নাম দেখে নিন।


download (50)

Step 1. এবার আমরা নাম পরিবর্তন করা শুরু করব প্রথমে স্টার্ট মেনু থেকে Run এ গিয়ে টাইপ করুন regedit এবং এন্টার দিন। অথবা, উইন্ডোজ কি+ R একসাথে প্রেস করুন।

Step 2. এবার আপনি রেজিস্ট্রি অপশন পেজে চলে যাবেন এখন আপনি এখানে যাবেন

 

    • HKEY_LOCAL_MACHINE

 

    • HARDWARE

 

    • DISCRIPTION

 

    • System CentralProcessor 0

 

আবার, একইভাবে

 

 

    • HKEY_LOCAL_MACHINE

 

    • HARDWARE

 

    • DISCRIPTION

 

    • System CentralProcessor 1

 

Step 3. এবার হাতের ডান পাশে এই লিখাটি “Processor Name String

tep 4. খুজে পাবার পরে রাইট ক্লিক করে Modifyএ ক্লিক করে Value Data এর জায়গায় ইচ্ছে মোট নিজের নাম অথবা যে কোন কিছু দিয়ে দিলেই আপনার প্রসেসরের নাম বদল হয়ে যাবে।

ScreenShot001yy

এবার নিজেই যাচাই করুন উপরোক্ত কাজের প্রক্রিয়া। আশা করি আপনাদের কাছে ভাল লাগবে। তবে যাদের পিসিতে NTLDR Missing আছে তাদের কাজটি নাও হতে পারে। উক্ত প্রসেসটি সকল অপারেটিং সিস্টেম সমর্থন করে।

by N-MAN

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here